চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় বাবার কোপে তার মানসিক ভারসাম্যহীন ছেলে আক্কাস উদ্দিনের (২৩) মৃত্যু হয়েছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার পূর্ব গাটিয়েডেঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে। 

পরে রাতে পুলিশ মৃতের বাবা আহমদ হোসেনকে (৬৫) গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে আরেক ছেলে মো. ইউসুফ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ (সোমবার) তাকে আদালতে প্রেরণ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, আক্কাসের দীর্ঘদিন ধরে মানসিক সমস্যা ছিল। তিনি একটি কুড়াল নিয়ে গাছ কাটার কথা বলে বের হন। এ সময় তার বাবা তাকে নিষেধ করেন। এ সময় আক্কাস তার হাতে থাকা কুড়াল দিয়ে বাবাকে কোপাতে চেষ্টা করেন। পরে আক্কাসের বাবা তার হাত থেকে কুড়ালটি নিয়ে নেন। এরপর আবারও কুড়াল নিতে চাইলে আক্কাসকে তার বাবা কোপ দেয়। এতে আক্কাসের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত ঢাকা পোস্টকে বলেন, ছেলেটা মানসিক ভারসাম্যহীন বলে স্থানীয়রা জানিয়েছেন। ভুক্তভোগীর মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। 

এমআর/ওএফ