রাজধানীর মোহাম্মদপুরের রায়েরবাজার মেকআপ খান রোডে মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার সময় বাধা দিলে ফাহিম সিকদার (২০) নামে এক যুবককে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে দুপুর ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে।

আহত ফাহিম শিকদারের মা খুকুমণি আক্তার ঢাকা পোস্টকে বলেন, আমার ছেলে ফাহিম গতবছর এইচএসসি পাশ করেছে। বিদেশে যাওয়ার জন্য আইএলটিএস কোর্স করছে সে। আজ হঠাৎ বাসার পাশেই আমার ছেলের কাছ থেকে তার মোবাইল ফোন ছিনিয়ে নিতে চায় কয়েকজন উঠতি বয়সের যুবক এবং তা দিতে অপরাগতা প্রকাশ করলে আমার ছেলেকে তারা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে ফাহিমকে ঢামেকে নিয়ে এলে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

আহত ফাহিম শিকদারের বন্ধু নাদিম ঢাকা পোস্টকে বলেন, দুর্বৃত্তরা ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী ডাইল্যা হৃদয় গ্রুপের সদস্য। তাদের নামে মোহাম্মদপুর থানায় একাধিক মামলা রয়েছে। তারা চুরি-ছিনতাইসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত। কেউ রাস্তা দিয়ে যাওয়ার সময় তারা দিনে-রাতে ধারালো অস্ত্র ঠেকিয়ে ছিনতাই করে। কেউ যদি তাদের বাধা দেয় তাহলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে তারা। হামলার সময় তাদের অনেকেই জড়িত ছিল। তাদের মধ্যে পিঞ্জিরা রাব্বি, বিপুল, চায়না ওরফে সোহেল, দেলু, সাব্বির ও শাকিলকে চিনতে পেরেছি। তাদের সবার হাতে ধারালো অস্ত্র ছিল।

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঢাকা পোস্টকে বলেন, আমরা বিষয়টি জানতে পেরেছি। ঘটনাস্থলে একটি টিম পাঠানো হয়েছে।

এসএএ/এফকে