রাজধানীর হাইকোর্টের সামনে দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে অজ্ঞাত(৩৩) এক যুবক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৯ মার্চ) রাত পৌনে ৮টার দিকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই ব্যক্তিকে উদ্ধার করে নিয়ে আসা শাকিল বলেন, হাইকোর্টের সামনে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, আমি প্রথমে মনে করেছিলাম আহত অবস্থায় সে রাস্তায় পড়ে আছে। কিন্তু ঢাকা মেডিকেলে নিয়ে আসার পরে দেখি তার শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ঢাকা পোস্টকে বলেন, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। এই ঘটনায় সাথে থাকা শাকিল আকন ও মো. হৃদয় নামের দুইজনকে আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো বলেন, আহত ওই যুবককে যখন ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয় তখন তার সাথে থাকা যুবকরা জানায়- কোর্টের সামনে রক্তাক্ত অবস্থায় পড়েছিল সে। পরে আমরা তাকে মেডিকেলে নিয়ে আসি। মেডিকেলে আনার পর তার শরীরে তিনটি ধারালো অস্ত্রের চিহ্ন পাওয়া যায়। প্রাথমিকভাবে এটিকে হত্যাকাণ্ড বলেই মনে হয়েছে।

এসএএ/এমজে