রমজানকে সামনে রেখে চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার ও বিআরটিসি এলাকার ফলমন্ডিতে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় নানা অনিয়মের দায়ে বিভিন্ন দোকানিকে মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে বাজারে এ অভিযান পরিচালিত হয়। 

জেলা প্রশাসন জানায়, রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম স্থিতিশীল রাখতে রিয়াজউদ্দিন বাজার ও ফলমন্ডি এলাকায় ফলের দোকান, খেঁজুরের দোকান, চালের দোকান , মুদির দোকান এবং সবজির বাজারে ক্রয় ও বিক্রয় মূল্যে অসঙ্গতি আছে কী না যাচাই করা হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে রাখার কারণে বেশকিছু সেমাই নষ্ট করা হয়। অভিযানে ক্রয় ও বিক্রয় রশিদ দেখাতে না পারায় সবুর স্টোরকে পাঁচ হাজার টাকা, আলিফা এন্টারপ্রাইজকে বিশ হাজার টাকা, মিজান অ্যান্ড ব্রাদার্সকে দশ হাজার টাকা, মায়েদা ট্রেডার্সকে ত্রিশ হাজার টাকা, আলী জেনারেল ট্রেডিংকে দশ হাজার টাকা, এরাবিয়ান সুপার শপকে দশ হাজার টাকা ও জিহাদ এন্টারপ্রাইজকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বাইরে বিক্রিসহ অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কী না তা তদারকি করা হয়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মোহাম্মদ মাহবুব আলমসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

এমআর/এমজে