দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে যুগপৎ অবস্থান কর্মসূচি পালন করেছে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি (এসডিপি)। 

শনিবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর পল্টন মোড়ে এ অবস্থান কর্মসূচি পালন করে সংগঠনটি। 

এতে সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক আবুল কালাম আজাদ। অবস্থান কর্মসূচিতে বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি বন্ধ, ‘গুম-খুন, লুটপাট ও দুর্নীতি’ বন্ধ এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার দাবি জানানো হয়।  

অবস্থান কর্মসূচিতে আবুল কালাম আজাদ বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা না হলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গুম-খুন, লুটপাট ও দুর্নীতি বন্ধ করা যাবে না। তাই সবার আগে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। 

তিনি আরো বলেন, বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি বন্ধ করার দাবি জানাচ্ছি। দেশ থেকে গুম-খুন, লুটপাট ও দুর্নীতিও বন্ধ করতে হবে। 

এ সময় সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, গ্যাস-বিদ্যুৎ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারের ‘সর্বগ্রাসী দুর্নীতি’র প্রতিবাদসহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে আজ সারা দেশে জেলা ও মহানগরে অবস্থান কর্মসূচি করছে বিএনপি। আর রাজধানীতে যুগপৎ আন্দোলন অংশ হিসেবে বিরোধী জোটগুলো যুগপৎ অবস্থান কর্মসূচি পালন করছে। 

সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি ছাড়াও অন্যান্য দলগুলো এ কর্মসূচি পালন করছে। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বেলা সাড়ে ১১টায় ১২ দলীয় জোটের ব্যানারে বিজয় নগর পানির ট্যাংকের সামনে কর্মসূচি শুরু হয়। এছাড়া লেবার পার্টি জাতীয় প্রেস ক্লাবে সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মসূচি পালন করে।

অন্যদিকে, গণ অধিকার পরিষদ বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে, এলডিপি কাওরানবাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিসের সামনে বিকেল ৩টা থেকে এবং গণফোরাম মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে বিকেল ৪ থেকে ৫টা পর্যন্ত এই কর্মসূচি পালন করবে।

এসএইচআর/এমএ