চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের সাবেক সদস্য আবুল বশরকে (৪৮) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার দিনগত রাত ১টার দিকে ওই ইউনিয়নের চাপাসরি গ্রামে এ ঘটনা ঘটে।

শনিবার (২০ মার্চ) বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবীর এ তথ্য ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। কেন তাকে হত্যা করা হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। আর এ ঘটনায় কারা জড়িত তা চিহ্নিত করে দ্রুতই আইনের আওতায় আনা হবে।

পুলিশ সূত্রে জানা যায়, রাত একটার দিকে আবুল বশর দোকানে আড্ডা দিয়ে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে তাকে কুপিয়ে জখম ও শরীর থেকে এক পা বিচ্ছিন্ন করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে বশরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয় লোকজন। সেখানে অবস্থা খারাপের দিকে যাওয়া দায়িত্বরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেন। রাত সাড়ে তিনটার দিকে চমেক হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবুল বশর এলাকায় কুঠির শিল্পের ব্যবসা করতেন বলে জানা গেছে।

নিহত আবুল বশরের মেঝো ছেলে সাকিবুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, বাবাকে যারা হত্যা করেছে দ্রুত তাদের খুঁজে বের করার দাবি জানাচ্ছি। বাবা এলাকায় বিচার কার্যক্রম করতো, তার সঙ্গে এলাকার কয়েকজনের বিরোধ ছিল। এছাড়া সামনে মেম্বর পদে নির্বাচন করার কথা ছিল বাবার। ১০-১২ জন মিলে কুপিয়ে বাবাকে হত্যা করছে। আমরা হত্যার বিচার চাই।
 
বাঁশখালী থানার ওসি আরও বলেন, এ ঘটনায় এখনো মামলা দায়ের করা হয়নি। পুলিশের একাধিক টিম হত্যার রহস্য উদঘাটনে মাঠে কাজ করছে।

কেএম/এসএম