রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার অভিযান সচল রাখতে এবং দুর্ঘটনাস্থলের আশপাশের যানজট নিরসনে নিউমার্কেট থেকে গুলিস্তানগামী গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সাড়ে দশটার দিকে মিরপুর রোডের নীলক্ষেত-গুলিস্তান অভিমুখের সড়কের গ্লোব শপিং সেন্টারের সামনে ব্যারিকেড দিয়ে দেওয়া হয়। ডিএমপির ট্রাফিক বিভাগের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা বিষয়টি নিয়ন্ত্রণে কাজ করছেন।

সরেজমিনে দেখা যায়, ঢাকা কলেজের বিপরীত পাশের গ্লোব শপিং সেন্টারের সামনে থেকে গুলিস্তানগামী নীলাচল, মৌমিতা, ঠিকানা, ডি-লিংক, ঢাকা নগর পরিবহনসহ মেয়র হানিফ ফ্লাইওভার ব্যবহার করে চলাচল করে এমন সব গাড়ি ইউটার্ন দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক পুলিশ কর্মকর্তা সার্জেন্ট শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মূলত বঙ্গবাজারে আগুনের ঘটনায় উদ্ধার অভিযান যেন ব্যাহত না হয় এবং সে এলাকায় অতিরিক্ত গণপরিবহন প্রবেশ করে বাড়তি চাপ যেন তৈরি না করে সেজন্যই গাড়ি ইউটার্ন দিয়ে দেওয়া হচ্ছে।

হানিফ ফ্লাইওভার ব্যবহার করে চলাচল করে অথবা গুলিস্থান ও ফুলবাড়িয়ায় বাসস্ট্যান্ড যাবে এমন পরিবহন ওইদিকে যেতে দেওয়া হচ্ছে না বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট। পরে আগুনের তীব্রতা বেশি থাকায় তা নিয়ন্ত্রণে পর্যায়ক্রমে যোগ দেয় মোট ৫০টি ইউনিট।

আরএইচটি/এসএম