রাজধানীর বঙ্গবাজারের এনেক্সকো টাওয়ারে এখনো আগুন জ্বলছে। এর মধ্যে মার্কেটের পাঁচতলার গোডাউন থেকে কেউ কেউ জীবনের ঝুঁকি নিয়ে মালামালের বস্তা নিচে ফেলছেন। একেকটি বস্তায় যেন ব্যবসায়ীদের স্বপ্ন পড়ছে।

মঙ্গলবার দিবাগত রাত ১২টায় সরেজমিনে এমন চিত্র দেখা যায়। 

এনেক্সকো টাওয়ারে ৪ তলা ও ৬ তলায় গোডাউন রয়েছে মাদারীপুর শিবচরের বাসিন্দা আব্দুল মালেকের। মহানগর কমপ্লেক্স মার্কেটের ৮৫১ নম্বর দোকান বিসমিল্লাহ গার্মেন্টসটি ছিল তার। সেই দোকানটি পুড়ে ছাই হয়ে গেছে বলে জানান তিনি।

২০ লাখ টাকার মাল ছিল জানিয়ে আব্দুল মালেক ঢাকা পোস্টকে বলেন, আমার দোকানটি পুড়ে ছাই হয়ে গেছে। এনেক্সকোর চার তলার দুটি গোডাউন থেকে ৯৩ বস্তা মাল নামিয়েছি। এখনো ৬ তলার একটি গোডাউনের মাল নামাতে পারিনি। ধোঁয়ার কারণে কেউ সেখানে যেতে পারছেন না। সেখানে আরও ২০ লাখ টাকার মতো মালামাল আছে।

তিনি আরও বলেন, গত দুই দিন আগে ১০ লাখ টাকা মাল আনছি। সেই মাল তো পুড়ে ছাই। এই যে দেখছেন এগুলো বস্তা না। আমাদের ঈদের স্বপ্ন ছিল। আল্লাহ জানে ৬ তলারগুলো কী হয়। 

শুধু মালেক নয়, এমন কয়েকশ ব্যবসায়ীর ঈদের স্বপ্ন পুড়েছে। এনেক্সকো টাওয়ারের গোডাউনে থাকা শেষ সম্বলটুকু নিরাপদ স্থানে নিতে ব্যস্ত দেখা যায় অনেকেই। 

এদিকে মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় তারা। সেই আগুন এখনো জ্বলছে।

এমএসআই/ওএফ