রাজধানীর বঙ্গবাজারে মার্কেটের জায়গায় বহুতল ভবন নির্মাণ নিয়ে ব্যবসায়ীদের মধ্যে বিরোধ ছিল, এই দ্বন্দ্বের কারণে সেখানে আগুনের ঘটনা ঘটেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) আয়োজিত 'কিশোর অপরাধ বৃদ্ধির কারণ নিয়ে ছায়া সংসদ' শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

খন্দকার গোলাম ফারুক বলেন, বঙ্গবাজারে আগুনের ঘটনায় কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিস তদন্ত কমিটি করেছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছেন। তদন্তে বেড়িয়ে আসবে আগুনের কারণ।

ফায়ার সার্ভিসের অফিসে হামলা পূর্বপরিকল্পিত দাবি করে কমিশনার বলেন, ফায়ার সার্ভিসের কর্মী ও কার্যালয়ে হামলায় অংশ নেওয়া ১১ জনকে আটক করা হয়েছে। তাদের উদ্দেশ খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকার আদালত থেকে জঙ্গি আসামি ছিনতাইয়ের ঘটনায় মূল সমন্বয়ক ফাতিয়া তাসনিম শিখা ও তার আশ্রয়দাতা হুসনা আক্তার হুসনাকে নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে সিটিটিসি। এদের মধ্যে ফাতিয়া তাসনিম শিখা পালিয়ে যাওয়া জঙ্গি আবু সিদ্দিক সোহেলের স্ত্রী। তবে ছিনতাই করে নিয়ে যাওয়া জঙ্গিদের গ্রেপ্তার করা যাচ্ছে না কেন? জানতে চাইলে তিনি বলেন, তারা স্বাভাবিক মোবাইল বা তথ্যপ্রযুক্তি ব্যবহার না করায় ধরা কঠিন হয়ে গেছে।

জেইউ/জেডএস