রাজধানীর বকশিবাজার এলাকায় সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার আবাসিক হলে অভিযান চালিয়েছে পুলিশ। রোববার (৯ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে মাদ্রাসার আল্লামা কাশগরী (রহ.) হল ও শহীদ ইবরাহীম হলের বিভিন্ন কক্ষে তল্লাশি ও অভিযান চালায় চকবাজার থানার পুলিশ।

এ সময় মাদ্রাসা এবং সংশ্লিষ্ট হল প্রশাসনের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মাদক পাওয়ায় এ সময় দুজনকে আটক করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার বাংলা বিভাগের সহকারী অধ্যাপক এবং আল্লামা কাশগরী ও শহীদ ইবরাহীম হলের হল সুপার জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, হলে বহিরাগত ও মাদক কারবারিদের জন্য অভিযান চালানো হয়। হলে বহিরাগতরা অবস্থান করে মাদকদ্রব্য সেবন ও বিক্রি করছে এমন তথ্য পেয়ে অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় মাদক রাখা ও সেবনের অপরাধে দুজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন বাপ্পি (বহিরাগত) ও আজিজ। এরমধ্যে একজনকে আল্লামা কাশগরী হলের ১১১ নম্বর কক্ষ থেকে ও আরেকজনকে ৩৬৮ নম্বর কক্ষ থেকে আটক করা হয়েছে।

এছাড়াও অছাত্র ও অননুমোদিত ছাত্রদের ব্যাপারে সিদ্ধান্ত নিতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে হলে পুলিশের অভিযানে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লেও এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, হলে পুলিশের রেইডের ঘটনায় আমরা আতঙ্কে ছিলাম। কিন্তু পরে দেখলাম অছাত্র, বহিরাগত ও  মাদক কারবারিদের ব্যাপারে ব্যবস্থা নিতে এটি করা হয়েছে। এটা দারুণ প্রশংসনীয়। হলে শিক্ষার সুন্দর পরিবেশ বজায় রাখার দায়িত্ব সবার।

আরএইচটি/ওএফ