চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানিহাট বাজারে নানা অনিয়মের দায়ে ৬ দোকানকে মোট ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন জানায়, অভিযানে বেশকিছু কাপড় ও জুতার দোকানে মূল্য নিয়ে কারচুপি, ক্রয়মূল্যের চেয়ে শতভাগেরও বেশি মূল্যে পণ্য বিক্রি, বিক্রিত পণ্যে ক্রেতাকে ক্যাশ মেমো না দেওয়া, ঈদ উপলক্ষে মূল্য বৃদ্ধি করে প্রাইজ ট্যাগ লাগানো, পণ্যে ব্র্যান্ডের ট্যাগ বসানো, বিক্রিত পণ্যের যথাযথ ভ্যাট জমা না দেওয়া, ডিলিং লাইসেন্স না থাকাসহ ইত্যাদি অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। যেটি ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় শাস্তিযোগ্য অপরাধ। এসব অপরাধে নাকফুল শপিং মলকে ১ লাখ টাকা, আম্মাজান পাঞ্জাবি হাউসকে ৫০ হাজার টাকা, অ্যান্টিক শপিং হাউসকে ৩০ হাজার টাকা, শৈল্পিক দোকানকে ২০ হাজার টাকা, ওয়েস্টওড দোকানকে ১০ হাজার টাকা এবং সু-বাজার দোকানকে ১০ হাজার টাকাসহ মোট ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, নানা অনিয়মের দায়ে কেরানিহাটের ছয়টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। অভিযানে র‍্যাব এবং উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা সহযোগিতা করেছেন। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

এমআর/এফকে