রাজধানীর কদমতলী, ডেমরা ও সবুজবাগ এলাকায় নকল পণ্য ও ভেজাল খাদ্যদ্রব্য বিরোধী অভিযান পরিচালনা করেছে র‌্যাব।

অভিযানে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, মবিল ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ১৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবীর সোয়েব জানান, কিছুদিন যাবৎ অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, মবিল ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিলেন।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার বিকেল থেকে মধ্য রাত পর্যন্ত বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ও র‌্যাব-১০ এর সহযোগীতায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম রাজধানীর কদমতলী, ডেমরা ও সবুজবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, মবিল ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৯টি প্রতিষ্ঠানকে মোট ১৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

যার মধ্যে এবিসি সুপার ওয়্যারকে তিন লাখ টাকা, সাহারা এন্টারপ্রাইজকে দেড় লাখ, পপুলার ক্যাবলসকে দেড় লাখ, লুকার ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপকে এক লাখ, মিন্টু হোল্ডিং ইলেকট্রনিক্সকে এক লাখ, মেসার্স আর ক্যাবলসকে ৫০ হাজার, টেকনো ট্রেডার্সকে দেড় লাখ, মাস্টার শফিউল্লাহ এন্ড সন্স প্রাইভেট লিমিটেডকে ৫০ হাজার এবং সানমিং হারবাল ফুডকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। 

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমান আদালত এক লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, মবিল ও ভেজাল খাদ্যদ্রব্য জব্দ ও ধ্বংস করে।

জেইউ/এনএফ