দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনে যাত্রীবাহী সোনার বাংলা এক্সপ্রেসের ধাক্কার ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেসের গার্ড, লোকোমাস্টার এবং সহকারী লোকোমাস্টারসহ চারজনকে বরখাস্ত করেছে বাংলাদেশ রেলওয়ে।

সোমবার দুপুরে রেলপথ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মো. শরিফুল আলম এক ক্ষুদে বার্তায় বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেছেন, গতকাল ট্রেন দুর্ঘটনায় সোনার বাংলা ট্রেনের গার্ড আব্দুল কাদের (চট্টগ্রাম ডিভিশন), লোকোমাস্টার মো. জসিম উদ্দিন (ঢাকা হেডকোয়ার্টার), সহকারী লোক মাস্টার মো মহসিন (ঢাকা হেডকোয়ার্টার)  ও হাসানপুর স্টেশনের মেইনটেইনার সিগন্যাল ওয়াহিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

আরও পড়ুন : ‘এমন আওয়াজ জন্মের পরে শুনিনি’

চট্টগ্রামের বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মো. ইমরানকে আহ্বায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। তিন কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ চালিয়ে যাচ্ছে। 

গতকাল সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী একটি মালবাহী ট্রেন কুমিল্লার  হাসানপুর রেলওয়ে স্টেশনে অপেক্ষমাণ ছিল। এ সময় সোনার বাংলা এক্সপ্রেস নামক একটি যাত্রীবাহী ট্রেন মালবাহী ট্রেনটিকে ধাক্কা দেয়। এতে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এ ঘটনায় যাত্রীবাহী ট্রেনের প্রায় ১৫ জন যাত্রী আহত হন।

এমএইচএন/এনএফ