জমঈয়তে আহলে হাদীসের ঈদুল ফিতরের প্রধান জামাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে সকাল ৭টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

উক্ত জামাতে ইমামতি করবেন বংশাল বড় জামে মসজিদের খাতীব ও বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী। বংশাল বড় জামে মসজিদের ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে ঈদ জামাত আয়োজনে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী বলেন, ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব ঈদুল ফিতরের ঈদের জামাত ঢাকাসহ বিভিন্ন জেলার মসজিদ ও ঈদগাহ ময়দানে একইসময়ে এক বা একাধিক ঈদ জামাতের ব্যবস্থা থাকছে। তবে বৈরি আবহাওয়া থাকলে বা অন্য কোনো অনিবার্য কারণে ঈদগাহে নামাজ আদায় সম্ভব না হলে ঈদের জামাত ঢাকাসহ বিভিন্ন জেলায় মসজিদে একই সময়ে এক বা একাধিক ঈদ জামাতের ব্যবস্থা রাখা হয়েছে। প্রতি বছরের মতো ঈদ জামাতে আয়োজক কমিটি নারী মুসল্লিদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা রেখেছে।

যথাযোগ্য মর্যাদা, ভাব-গাম্ভীর্য এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আনন্দমুখর পরিবেশে চাঁদ দেখা সাপেক্ষে আগামী শনিবার (২২ এপ্রিল) মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।

এফকে