চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমছড়া এলাকায় অভিযান চালিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে ইয়াবা পাচারকালে দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার (২১ মার্চ) আনোয়ারার বাঁশখালী-চট্টগ্রাম সড়কে চেকপোস্ট স্থাপন করে তল্লাশি করে তাদের গ্রেফতার করে র‌্যাব-৭। এসময় ১৭ হাজার ৬৪৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. নুরুল আবছার এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতাররা হলেন- কক্সবাজারের টেকনাফের মো. কাইয়ুমের ছেলে মো. শহিদুল ইসলাম (২৮) ও টেকনাফের মো. আমিনের ছেলে কবির আহমদ।

মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে চট্টগ্রামের র‌্যাব-৭ এর একটি দল রোববার দুপুরের দিকে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমছড়া রাস্তার মাথা এলাকায় বাঁশখালী-চট্টগ্রাম সড়কে একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মোটরসাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটরসাইকেলটিকে থামানোর সংকেত দেয়। মোটরসাইকেলটি র‌্যাবের চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ধাওয়া দিয়ে দুই জনকে গ্রেফতার করা হয়। পরে আসামিদের দেওয়া তথ্য মতে মোটরসাইকেলের তেলের ট্যাংকির ভেতর থেকে ১৭ হাজার ৬৪৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় আসামিদের মোটরসাইকেলটি (চট্ট-মেট্রো-ল-১৪-২৯৪০) জব্দ করা হয়।

র‌্যাব-৭ কর্মকর্তা জানান, তারা দীর্ঘদিন যাবত সাংবাদিক পরিচয় দিয়ে কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে পরে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে বিক্রি করে আসছিল। উদ্ধার করা মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৪ লাখ টাকা।

কেএম/এসএসএইচ