রাজধানীর কাফরুল এলাকা থেকে ভাই-ব্রাদার গ্রুপের শীর্ষ সন্ত্রাসী নিশাতের প্রধান সহযোগী শিশিরকে (১৯) বিদেশি পিস্তলসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি মাজহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, আব্দুল্লাহ আল মাসুদ হাসান শিশির নামক একজন রাজধানীর কাফরুল থানাধীন ইব্রাহীমপুর এলাকায় চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

ওই তথ্য পাওয়ার পর র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল নজরদারি ও গোয়েন্দা তথ্য সংগ্রহ শুরু করে। যার পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র প্রদর্শন করে চাঁদাবাজির অভিযোগ ও মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা পাওয়া যায়। 

শুক্রবার (২১ এপ্রিল) র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর কাফরুল থানাধীন ইব্রাহিমপুর এলাকায় অভিযান পরিচালনা করে একটি অবৈধ বিদেশি পিস্তলসহ আব্দুল্লাহ আল মাসুদ হাসান শিশিরকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার শিশির রাজধানীর কাফরুল থানাধীন ইব্রাহীমপুর এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। 

সাধারণ মানুষের সম্পত্তি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক ব্যবসায় সে জড়িত। এলাকায় মাদক কেনাবেচা, মাদক সেবনে সহযোগীদের আড্ডাখানা ছিল। বিভিন্ন থানায় আব্দুল্লাহ আল মাসুদ হাসান শিশিরের বিরুদ্ধে মাদক, অস্ত্র ও চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে। আসামির বিরুদ্ধে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন।

জেইউ/জেডএস