রাজধানীর বারিধারা ডিওএইচএস এলাকা থেকে গোলনারী সাইদ (৪০) নামে এক ইরানি নাগরিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি জাতিসংঘ শরণার্থী শিবিরের (ইউএনএইচসিআর) স্থায়ী সদস্য ছিলেন।

বুধবার (১০ মে) ভোরের দিকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন ক্যান্টনমেন্ট থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা। তিনি ঢাকা পোস্টকে বলেন, গোলনারী সাইদ জাতিসংঘ শরণার্থী শিবিরের স্থায়ী সদস্য ছিলেন। বারিধারা ডিওএইচএস এলাকার ৭ নম্বর রোডের একটি বাসায় দুই ইরানি নাগরিক ভাড়া থাকতেন। গতকাল (মঙ্গলবার) দুপুরের খাবার খেয়ে দুজনে আলাদা রুমে ঘুমিয়েছিলেন। বিকেলের দিকে একজন অন্যজনকে ডাকতে গিয়ে দেখেন সাইদ বাথরুমে অচেতন হয়ে পড়ে আছেন। তাৎক্ষণিক বাড়ির মালিককে খবর দিয়ে অচেতন সাইদকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে সন্ধ্যা ৬টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। পরে সংবাদ পেয়ে পুলিশ কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে মৃত ইরানি নাগরিক সাইদের মরদেহ উদ্ধার করে। সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য ভোরে মরদেহটি ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, তিন দিন আগে সড়ক দুর্ঘটনায় সাইদের বাবা-মা মারা যান। এ নিয়ে সে মানসিকভাবে ভেঙে পড়ে। প্রাথমিকভাবে তার মৃত্যুর কোনো কারণ আমরা জানতে পারিনি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। ময়নাতদন্ত শেষে মরদেহ মর্গে ফ্রিজিং করে রাখা হবে। পরে দূতাবাসের মাধ্যমে তার মরদেহ দেশে পাঠানো হবে।

এসএএ/এসএসএইচ/