‌‘রুখব দুর্নীতি, গড়ব দেশ, হবে সোনার বাংলাদেশ’ এই স্লোগানে সাতক্ষীরায় সেবা বঞ্চিত ও হয়রানির শিকার নাগরিকদের সরাসরি অভিযোগ শুনবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

আগামীকাল রোববার (১৪ মে) সকাল ৯টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বিভিন্ন সরকারি দপ্তরে সেবা পেতে হয়রানি বা ঘুষ ও দুর্নীতির শিকার সেবাপ্রত্যাশী জনসাধারণের অংশগ্রহণে ওই গণশুনানি অনুষ্ঠিত হবে। 

গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক।

শনিবার (১৩ মে) এ বিষয়ে দুদক মহাপরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মো. আক্তার হোসেন বলেন, গণশুনানিতে বিভিন্ন সরকারি অফিসে সেবা প্রাপ্তিতে হয়রানির শিকার বা সেবাবঞ্চিত সংক্ষুব্ধ জনসাধারণ তাদের অভিযোগ সব সরকারি দপ্তরের প্রধানদের উপস্থিতিতে উপস্থাপন করবেন। একই সঙ্গে সেবাবঞ্চিত জনসাধারণের উত্থাপিত অভিযোগের বিষয়ে দুদক তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করবে। 

তিনি আরও বলেন, সরকারি পরিষেবা প্রাপ্তি নিশ্চিতকরণ এবং সরকারি কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই গণশুনানির মূল উদ্দেশ্য। গণশুনানি সফল করতে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার সাতক্ষীরার সব নাগরিকগণকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

গণশুনানিতে দুদকের খুলনা বিভাগের পরিচালক মো. মঞ্জুর মোরশেদ, সাতক্ষীরা জেলার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এর আগে গণশুনানিতে জনসাধারণের সমাগমকল্পে সাতক্ষীরা সদরের বিভিন্ন এলাকায় সপ্তাহব্যাপী মাইকিং, পোস্টার, লিফলেট, বুথ স্থাপনসহ বিভিন্ন গণমাধ্যমে দুদকের পক্ষ থেকে ইতোমধ্যে ব্যাপক প্রচার প্রচারণা করা হয়েছে। 

আরএম/এমএ