চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অভিযান চালিয়ে ১২ হাজার পিস ইয়াবাসহ প্রীয়োতোষ মজুমদার (৫০) নামে একজনকে আটক করেছে র‍্যাব। রোববার ২১ মে সড়কে বিশেষ চেকপোস্ট বসিয়ে একটি যাত্রীবাহী বাস থেকে তাকে আটক করা হয়। তিনি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার মধ্যম বারখাইন এলাকার মানিক মজুমদারের ছেলে।

সোমবার (২২ মে) র‍্যাব জানায়, প্রীয়োতোষ দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে নগরের বিভিন্ন এলাকায় পাইকারি ও খুচরা বিক্রি করে আসছেন। এক্ষেত্রে তিনি বিভিন্ন সময় বিভিন্ন কৌশল অবলম্বন করতেন। রোববার গাড়িতে করে চট্টগ্রাম নগরের দিকে আসছিলেন তিনি। খবর পেয়ে র‍্যাব সদস্যরা পথে তার ব্যাগ তল্লাশি করে প্রাথমিকভাবে কোনো মাদকদ্রব্য পায়নি।

তবে পরবর্তীতে তার ব্যাগের ভেতর রাখা মুড়ির মোয়ার ওজন দেখে র‍্যাব কর্মকর্তাদের সন্দেহ হয়। তল্লাশি করার সময় হঠাৎ সেখান থেকে একটি মোয়া ভেঙে দেখা যায়। এসময় দেখা যায় ভেতরে পলিথিন ও স্কচটেপ দ্বারা বিশেষ পদ্ধতিতে ইয়াবা রাখা হয়েছে। তিনটি মুড়ির মোয়ার প্যাকেটে থাকা ২৭টি মোয়ার ভেতরে মোট ১২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, উদ্ধার হওয়া এসব ইয়াবার আনুমানিক বাজারমূল্য ৩৬ লাখ টাকা। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আটক ব্যক্তিকে কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।

এমআর/এফকে