পণ্যের লাইসেন্স নেই। অথচ নামিদা‌মি সব ব্র্যান্ডের নাম নকল এবং অনুমোদন ছাড়াই বি‌ভিন্ন মসলা তৈ‌রি করে চলছে বি‌ক্রিও। এসব অপরাধে শারমীন ফুড না‌মের এক প্র‌তিষ্ঠান‌কে দুই লাখ টাকা জ‌রিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ মে) রাজধানীর চকবাজার এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সংস্থাটি জানায়, ঢাকার চকবাজার এলাকায় বিভিন্ন প্রসিদ্ধ ব্র্যান্ডের নাম নকল করে "ফুল ক্রিম মিল্ক পাউডার" তৈ‌রি কর‌ছে শারমীন ফুড না‌মের এক‌টি প্র‌তিষ্ঠান। একই প্র‌তিষ্ঠান বিএসটিআই সিএম লাইসেন্স না নি‌য়ে মানচিহ্ন ব্যবহার ক‌রে পণ্য যেমন চাট মশলা, চটপটি মশলা, চিকেন রোস্ট মশলা, বিরিয়ানি মশলা, চিকেন তন্দুরি মশলা, মাংসের মশলা, টেস্টিং সল্ট বিক্রয় এবং বাজারজাত করছে। এসব অপরাধে শারমীন ফুডকে দুই লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এ মোবাইল কোর্ট পরিচালনা ক‌রেন। এপিবিএন-৫ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা ক‌রে বিএসটিআই।

এসময় প্রসিকিউটর হিসেবে ছি‌লেন ফিল্ড অফিসার (সিএম) মো. রাশেদ আল মামুন, পরীক্ষক (মেট্রোলজি) মো. মামুনুর রশীদ। এছাড়া সার্বিক সহযোগিতায় উপস্থিত ছিলেন বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) মো. সাইদুর রহমান।

এসআই/এমজে