ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষায় ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

ইসির নির্বাচন পরিচালনা-২ এর শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান এ তথ্য জানান।

আদেশে ইসি জানায়, আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ ও আচরণবিধি প্রতিপালনে তিন ম্যাজিস্ট্রেট নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আচরণবিধি প্রতিপালন ও আইনশৃঙ্খলা রক্ষায় এ উপজেলায় গত ২৬ মে থেকে ১০ জুন পর্যন্ত ১৬ দিনের জন্য ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগের ক্ষেত্রে সহকারী কমিশনারকে (ভূমি) অগ্রাধিকার দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) পদ শূন্য থাকলে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করার ব্যবস্থা করতে হবে। এছাড়া নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণের একদিন আগে থেকে ভোটগ্রহণের পরের দিন পর্যন্ত প্রতি তিনটি ইউনিয়নের জন্য একজন এবং পৌরসভা প্রতি ন্যূনতম একজন ক্ষেত্র বিশেষে প্রতি তিন ওয়ার্ডের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করতে হবে। ভোটগ্রহণ উপলক্ষ্যে নির্বাচনী এলাকায় নিয়োজিত মোবাইল/স্ট্রাইকিং ফোর্স, বিশেষ করে বিজিবির মোবাইল টিমের সঙ্গে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের প্রয়োজন হবে।

এসআর/কেএ