বঙ্গবন্ধু এভিনিউ ফোয়ারা পরিচালনা এবং সৌন্দর্যবর্ধন কাজ ৩য় পক্ষের (থার্ড পার্টি) মাধ্যমে পরিচালনার জন্য প্রস্তাবনা আহ্বান করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

রোববার (২৮ মে) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএসসিসির রাজস্ব বিভাগের গবেষণা কর্মকর্তা মো. আসাদুজ্জামান সই করা এক প্রস্তাবনা আহ্বান করা করা হয়।

গবেষণা কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, বঙ্গবন্ধু এভিনিউ ফোয়ারা পরিচালনা ও সৌন্দর্যবর্ধনের লক্ষ্যে আগ্রহী সরকারি, বেসরকারি বিজ্ঞাপনী প্রতিষ্ঠান হতে সৌন্দর্যবর্ধন ও রাজস্ব বৃদ্ধির প্রস্তাবসহ স্বয়ংসম্পূর্ণ একটি প্রস্তাবনা আহ্বান করা হয়েছে। আগামী ৮ জুনের মধ্যে প্রস্তাবনা জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

দক্ষিণ সিটি কর্পোরেশনের এই কার্যক্রমের শর্তাবলির মধ্যে রয়েছে ফোয়ারা পরিচালনা ও সৌন্দর্যবর্ধন কার্যক্রমের অনুমোদনটি  এক বছরের জন্য প্রদান করা হবে। পরে প্রতিষ্ঠানের কাজের গুণগত মান বিবেচনায় এনে অনুমোদনের মেয়াদ বৃদ্ধি করা যাবে। সামগ্রিক আর্থিক ব্যয় অনুমোদিত প্রতিষ্ঠান কর্তৃক বহন করতে হবে। এ কার্যক্রম বাস্তবায়নের বিপরীতে ডিএসসিসির নির্ধারিত স্থানে অনুমোদনপ্রাপ্ত প্রতিষ্ঠান বা তার স্পন্সরকারী প্রতিষ্ঠান কর্তৃক সর্বোচ্চ ২০০ বর্গফুট পরিমাপের বিজ্ঞাপনী ফলক স্থাপন করা যাবে।নিয়মিত ফোয়ারা পরিচালনা ও ফোয়ারার পারিপার্শ্বিক স্থানের পরিচর্যা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ফোয়ারার যন্ত্রপাতি, ফিটিংসের মেরামত, রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তা প্রদান করতে হবে।

এএসএস/এমএ