চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানা এলাকায় খাবারের দোকানি ও তার কর্মকর্তাদের মারধরের পর মো. আলমগীর (৬০) নামে এক পান বিক্রেতার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে উত্তর পতেঙ্গা চরপাড় মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শুক্রবার (৯ জুন) রাতে খাবারের দোকানি এনামুল হোসেন (৪২) ও তার কর্মচারী জহির উদ্দিনকে (৩১) আসামি করে হত্যা মামলা করা হয়েছে। ভুক্তভোগীর ছোট ভাই মো. সেকান্দর বাদী হয়ে দায়ের করা মামলায় অজ্ঞাতনামা আরও দুই থেকে তিনজনকে আসামি করা হয়েছে। তবে আসামিদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

পুলিশ জানায়, আলমগীরের গ্রামের বাড়ি রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা এলাকায়। তার বাবার নাম মো. হাসান। তবে আলমগীর উত্তর পতেঙ্গা চরপাড় আবদুস সালামের ভাড়া ঘরের দ্বিতীয় তলায় থাকতেন। তিনি একাই সেখানে থাকতেন এবং পতেঙ্গা এলাকায় ঘুরে ঘুরে পান-সিগারেট বিক্রি করতেন। বৃহস্পতিবার দুপুরে আলমগীরের বাসা সংলগ্ন ওয়াশরুম ব্যবহার করতে যান অভিযুক্ত জহির উদ্দিন। এ সময় তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এরপর জহির বিষয়টি এনামুলকে জানান। একপর্যায়ে এনামুল ও জহিরসহ কয়েকজনে মিলে ঘটনাস্থলে গিয়ে আলমগীরকে মারধর করেন। কোনোমতে আলমগীর বাসায় ঢুকে ফ্লোরে পড়ে যায়। পরবর্তীতে আলমগীর মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

নগর পুলিশ বন্দর জোনের উপ-কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা ঢাকা পোস্টকে বলেন, তুচ্ছ বিষয়ে কথা-কাটাকাটির জের ধরে আলমগীর নামে এক পান-সিগারেট বিক্রেতাকে মারধর করে হত্যা করা হয়েছে। নিহতের স্বজন কাউকে না পাওয়ায় মামলা নিতে দেরি হয়েছে। পরবর্তীতে ভুক্তভোগীর ভাই বাদী হয়ে মামলা করেছেন। আসামিরা পলাতক রয়েছেন। তবে শিগগিরই তাদের গ্রেপ্তার করা হবে।

এমআর/এসকেডি