সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রিয়া চৌধুরী (৩৪) নামের এক নায়িকাকে গালিগালাজ করার অভিযোগে ‘হিরো আলম বগুড়া’ পেজের বিরুদ্ধে ডিএমপির বাড্ডা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে।

শুক্রবার (৯ জুন) ডিএমপির বাড্ডা থানায় রিয়া চৌধুরী এই জিডি করেন। জিডি নম্বর ৬৪৪।

জিডিতে রিয়া চৌধুরী অভিযোগ, গত ৭ জুন বিকেলে হিরো আলমের ফেসবুক পেজ ‘হিরো আলম বগুড়া’ থেকে হিরো আলমের সহযোগী রিয়া মনি (২৭) নামের এক মেয়ে তাকে অশ্লীল গালিগালাজ করেন। এতে হিরো আলমের ইন্ধন রয়েছে। যার কারণে সামাজিকভাবে তার মানহানি ও মর্যাদা ক্ষুণ্ন হয়েছে। এই বিষয়ে সুনির্দিষ্ট তথ্য উপাত্ত না থাকার কারণে আপাতত সাধারণ ডায়েরি করা হলো। ভবিষ্যতে তথ্য উপাত্তের ভিত্তিতে প্রয়োজন সাপেক্ষে মামলার জন্য আবেদন করা হবে।

থানায় সাধারণ ডায়েরির বিষয়ে জানতে চাইলে হিরো আলম ঢাকা পোস্টকে বলেন, আমার পেজ থেকে একটি ভিডিও আপলোড হয়েছে। এতে যে বক্তব্য রয়েছে তাতে রিয়া চৌধুরীর নাম বলা হয়নি। কিন্তু সে অভিযোগ করছে তাকে নাকি গালিগালাজ করা হয়েছে। আর পেজ তো আমি চালাই না, পেজের অ্যাডমিনরা চালায়। ‌সে (রিয়া চৌধুরী) প্রমাণ দিক যে আমি তাকে গালিগালাজ করেছি। এছাড়া জিডি কোনো ফ্যাক্টর নাকি!

এ বিষয়ে বাড্ডা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ ঢাকা পোস্টকে বলেন, জিডিটি গতকাল (শুক্রবার) হয়েছে। জিডির একটি কপি ডিএমপির সাইবার ক্রাইমে পাঠানো হয়েছে। সাইবার ক্রাইম বিষয়টি এখন তদন্ত করবে। সাইবার ক্রাইমের তদন্তের পর এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

এমএসি/এমজেইউ