ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিটি গেট

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার খরনা এলাকা থেকে অবরোধ প্রত্যাহার করেছে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। রোববার (২৮ মার্চ) বিকেল ৪টায় চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের খরনা এলাকায় হেফাজত কর্মীরা যে সড়ক অবরোধ করেছিল তা প্রত্যাহার করেছে। তবে এই রুটে গাড়ি চলাচল কম বলে জানান তিনি। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত খরনা এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে হেফাজত।

তিনি বলেন, পটিয়া সদরের ডাকবাংলো এলাকায় এখনও বিক্ষোভ করছেন হেফাজতের নেতাকর্মীরা। চট্টগ্রাম থেকে ঢাকায় পণ্যবাহী গাড়ি ও যাত্রীবাহী বাস চলাচল করছে। তবে স্বাভাবিক সময়ের চেয়ে গাড়ি চলাচল কিছুটা কম।  

এর আগে শুক্রবার বিকেল থেকে বন্ধ রয়েছে হাটহাজারী-খাগড়াছড়ি সড়ক। হাটহাজারী মাদরাসার সামনে ইটের দেয়াল তুলে সড়ক অবরোধ করে রেখেছে মাদরাসা ছাত্ররা। গত শুক্রবার হাটহাজারী মাদরাসার শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় চার জন শিক্ষার্থী নিহত হয়। এরপর শুক্রবার সন্ধ্যায় ঢাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে হেফাজত রোববার সারাদেশে হরতালের ঘোষণা দেয়।

কেএম/ওএফ