ভ্রাম্যমাণ আদালতের আদেশ প্রতিপালন না করাসহ অর্পিত সরকারি দায়িত্ব পালনে অবহেলার কারণে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নের চেয়ারম্যান মো. রুহুল্লাহ চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (২৩ জুন) বিকেলে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

এর আগে গত ২০ জুন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্তের আদেশ দেওয়া হয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান-এর সই করা প্রজ্ঞাপনে বলা হয়, চরতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুহুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মোবাইল কোর্টের আদেশ প্রতিপালন না করাসহ অর্পিত সরকারি দায়িত্ব পালনে অবহেলার কারণে সরকারি সম্পদের ক্ষতি সাধন করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী চট্টগ্রাম জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।

চেয়ারম্যান মো. রুহুল্লাহ চৌধুরীর উল্লিখিত অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। এ অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনের সংশ্লিষ্ট ধারায় অপরাধ সংঘটিত করায় মো. রুহুল্লাহ চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, মো. রুহুল্লাহ চৌধুরী সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য আবু রেজা মো. নেজামউদ্দিন নদভীর শ্যালক।

এমআর/এফকে