বায়ুদূষণ রোধে সড়কে পানি ছিটাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসির বিভিন্ন এলাকায় সোমবার (২৯ মার্চ) প্রায় ৭ লাখ লিটার পানি ছিটানো হয়েছে। ১২টি গাড়িতে ৪৭টি ট্রিপে প্রায় ১৮৫ কিলোমিটার সড়ক ও ৯৬ লাখ বর্গফুট এলাকায় এই পানি ছিটানো হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানান, উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) কুড়িল বিশ্বরোড, বসুন্ধরা, এয়ারপোর্ট রোড, আযমপুর, হাউজ বিল্ডিং, সোনারগাঁও, জনপথ, ১২ নং সেক্টর থেকে খালপাড় কবরস্থান এলাকায় পানি ছিটানো হয়েছে।

এছাড়া মিরপুর-২ অঞ্চলের (অঞ্চল-২) আওতায় মিরপুর-১০ নম্বর থেকে ১৪ নম্বর, ৬ নম্বর রোড থেকে ইনডোর স্টেডিয়াম, ১২ নম্বর সিরামিক রোড থেকে সাগুপ্তা, পল্লবী থানা রোড, মিরপুর ১৪ নম্বর ভাষানটেক বাজার রোড, কালশী, ইসিবি, দুয়ারীপাড়া, কর্মাস কলেজ, মিরপুর-১০ নম্বর থেকে ২ নম্বর স্টেডিয়াম এলাকায় পানি ছিটানো হয়েছে।

মহাখালী অঞ্চলের (অঞ্চল-৩) আওতায় পানি ছিটানো হয়েছে গুলশান, মহাখালী, নাবিস্কো, সাতরাস্তা, বাংলামোটর, মধুবাগ, তেজগাঁও আনিসুল হক সড়ক, মহাখালী থেকে আর্মি স্টেডিয়াম, বাড্ডা লিংক রোড, রামপুরা, মালিবাগ সড়কে।

মিরপুর-১০ অঞ্চল (অঞ্চল-৪) এর আওতায় যেসব জায়গায় পানি ছিটানো হয়েছে- গাবতলী ব্রিজ থেকে কল্যাণপুর, টেকনিক্যাল থেকে মিরপুর সনি হল, ১ নম্বর মাজার রোড ও দিয়াবাড়ী সড়কে।

এছাড়া কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) মোহাম্মদপুর শিয়া মসজিদ রোড হয়ে রিং রোড, শ্যামলী, তাজমহল রোড, টাউন হল এলাকায় পানি ছিটানো হয়েছে।

তিনি জানান, নিয়মিত কাজের অংশ হিসেবে পানি ছিটানো হয়েছে। তবে শবে বরাত উপলক্ষে পানির পরিমাণ আজ বাড়ানো হয়েছে। বায়ুদূষণ রোধে ডিএনসিসি এলাকায় পানি ছিটানো অব্যাহত থাকবে।

এএসএস/জেডএস