জরিপ অধিদপ্তরকে আধুনিকায়নে দ্রুত নিয়োগবিধি বাস্তবায়নের সুপারিশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভুঁইয়া বৈঠকে সভাপতিত্ব করেন। এ সময় বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, নাজমুল হাসান, মো. নাসির উদ্দিন, মো. মহিববুর রহমান ও নাহিদ ইজাহার খান অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এবং ১৫ আগস্ট, ১৯৭৫ সালে তার পরিবারের শাহাদাৎবরণকারী অন্যান্য সদস্য, ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলায় শাহাদাৎবরণকারী সকল শহীদদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।

বৈঠকে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সার্বিক কার্যক্রম এবং বাংলাদেশ জরিপ অধিদপ্তরকে আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত পদক্ষেপসমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। এ লক্ষ্যে সাংগঠনিক কাঠামো ও নিয়োগবিধি দ্রুত বাস্তবায়ন করে জনবল নিয়োগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। বৈঠকে সম্মিলিত সামরিক হাসপাতালে প্রয়োজনীয় জনবল নিয়োগদানে পদক্ষেপ গ্রহণ করার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে সেনা,নৌ, বিমান বাহিনীর ঊর্ধ্বতন, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসআর/এসকেডি