চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ঘুমন্ত অবস্থায় মোহাম্মদ বাদশা (৫৬) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার ছেলের বিরুদ্ধে। 

বৃহস্পতিবার (৩১ আগস্ট) উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের পূর্ব পুঁইছড়ি মাইজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। শুক্রবার (১ সেপ্টেম্বর) ভোরে ব্যবসায়ী বাদশার মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর  হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তার ছেলে এনামুল হককে (২০) গ্রেপ্তার করা হয়। 

পুলিশ জানায়, পারিবারিক কলহের জেরে বাবাকে হত্যার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন এনামুল। হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মোহাম্মদ বাদশা গ্রামে ডেকোরেটরের ব্যবসা করতেন। এনামুল তার বাবার সঙ্গে ব্যবসায় সময় দিতেন। নানা বিষয়ে এনামুলকে বকাঝকা করতেন তার বাবা। এ নিয়ে ক্ষুব্ধ ছিলেন এনামুল।

বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুধাংশু হালদার ঢাকা পোস্টকে বলেন, শুক্রবার ভোরে ভুক্তভোগীর মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন আসামি হিসেবে ভুক্তভোগীর ছেলেকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি বাবাকে হত্যা কথা স্বীকার করেন। ব্যবসায় সময় দিতে গিয়ে নানা কারণে মনোমালিন্য থেকে বৃহস্পতিবার রাতে বাবাকে কুপিয়ে হত্যা করেন এনামুল। সেসময় পরিবারের অন্যান্য সদস্যরা গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন।

আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুল হাসান ঢাকা পোস্টকে বলেন, ভুক্তভোগীর ছেলেকে জিজ্ঞাসাবাদ করার একপর্যায়ে তিনি বাবাকে হত্যার কথা স্বীকার করেন। বর্তমানে অভিযুক্তকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

এমআর/কেএ