চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় প্রতিপক্ষের হামলায় শাহাদাত হোসেন (৩৪) নামে এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার (২১ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ছদাহা ইউনিয়নের মিঠাদিঘী এলাকায় এ ঘটনা ঘটে। 

একই ঘটনায় নিহত শাহাদাতের বড় ভাই আনোয়ার হোসেন (৪৫) আহত হয়েছেন। বর্তমানে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হতাহতরা ছদাহা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড রোয়াজীর পাড়া এলাকার বাসিন্দা। তাদের বাবার নাম মো. ইউনুস। নিহত শাহাদাত হোসেন ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক।

স্থানীয় বাসিন্দা অ্যাডভোকেট আনোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, হামলাকারীরা এলাকায় মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তারা নানা সময় এলাকায় মাদক সেবন করে রাতবিরেতে ঘুরত। এ নিয়ে ভুক্তভোগীদের সঙ্গে আগে থেকে বিরোধ চলে আসছিল। গতকাল আবু তালেব নামে ভুক্তভোগীদের এক চাচার ওপরও হামলা করেছিল অভিযুক্তরা। মঙ্গলবার রাতে ভুক্তভোগীদের ওপর হামলা করে। 

সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, ভুক্তভোগীদের সঙ্গে প্রতিবেশী তারেক ও এলাহীদের আগে থেকে বিরোধ চলছিল। গতকাল দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছিল। এর জের ধরে আজকে (মঙ্গলবার) পুনরায় সংঘর্ষ হয়। এতে শাহাদাত হোসেন নিহত হন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এমআর/এসকেডি