আগামীর উন্নত বাংলাদেশের রাজধানীকে সাজাতে রাজউক কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাজউক অডিটোরিয়ামে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর সঙ্গে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা বলেন, উন্নয়নশীল দেশের সঙ্গে তাল মিলিয়ে চলতে বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) বাস্তবায়ন করা হচ্ছে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশে পৌঁছাতে রাজউকের কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় আগামীর উন্নত বাংলাদেশের রাজধানীকে সাজাতে আমরা কাজ করে যাচ্ছি।

সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) বিষয়ে মানুষ নানান কথা বলেন, অনেকেই অপতথ্য ছড়ান। তবে আমি কিছু কাজ করেছি, কখনও অতিরিক্ত টাকা লাগেনি। কিন্তু নানান খবর চাউর হয়েছে। যারা অপতথ্য বাজারে ছড়ান তারা নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়েছেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, ফাইল রেখে দেওয়া ঠিক নয়। অনেকেই সঠিক ফাইল রেখে দেয়। এটা কখনও কাম্য নয়। আপনাদের ঠিকভাবে কাজ করতে হবে। দেশের প্রতি ভালবাসা থাকতে হবে। ভালবাসা মানে মানুষের কাজকে সম্মান দেখানো। যদি ঠিকভাবে কাজ করেন তাহলে কেউ ঠেকাতে পারবে না।

সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন বলেন, রাজউকের সঠিক কর্মপরিকল্পনার মাধ্যমে রাজধানীর উন্নয়নকে ত্বরান্বিত করতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন রাজউকের সদস্য (উন্নয়ন) মেজর সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.) প্রধান নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলামসহ অন্যান্যরা।

এএসএস/পিএইচ