উত্তরার একটি আবাসিক হোটেলে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ডগ স্কোয়াড এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) যৌথ অভিযানে ২০০ গ্রাম কোকেনসহ একজন তানজানিয়ান নাগরিককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় ওই বিদেশিকে অবৈধ মাদকসহ আটক করা হয়েছে।

এ ব্যাপারে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে এয়ারপোর্ট আর্মড পুলিশ এবং ডিএনসির একটি যৌথ অভিযানিক দল উত্তরার ‘হোটেল এফোর্ড ইন’-এ অভিযান চালায়। এ সময় তাদের সঙ্গে এয়ারপোর্ট এপিবিএনের ডগ স্কোয়াডও অংশ নেয়। হোটেলটির দোতলায় ১০২ নম্বর রুমে ছিলেন তানজানিয়ার নাগরিক মোহামেদি আলী (৫৫)। অভিযানিক দল প্রথমেই তাকে আটক করে।

তিনি জানান, এরপর তাকে মাদকের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি তা অস্বীকার করেন। এ সময় সঙ্গে থাকা এপিবিএনের ডগ স্কোয়াডের সহায়তায় মোহামেদি আলীর কক্ষটিতে তল্লাশি চালানো হয়। তল্লাশি চলাকালে এপিবিএনের ডগ স্কোয়াডের ডগ ‘অলি’ বিদেশি মোহামেদির সঙ্গে থাকা কালো একটি ব্যাগে মাদক রয়েছে বলে তার হ্যান্ডলার সুনেত্রাকে সতর্ক করে। এরপর ব্যাগটি তল্লাশি করলে এর ভেতরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ২০০ গ্রাম কোকেন পাওয়া যায়। এর আন্তর্জাতিক বাজারমূল্য প্রায় ২৫ লাখ টাকা।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, মোহামেদি আলী তানজানিয়ার নাগরিক। গত ২০ জানুয়ারি তিনি আদ্দিস আবাবা- দোহা হয়ে ঢাকায় আসেন এবং হোটেল এফোর্ড ইনের ১০২ নম্বর রুমে ওঠেন।

গ্রেপ্তার মোহামেদি আলীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গত বুধবারও (২৪ জানুয়ারি) এয়ারপোর্ট এপিবিএন এবং ডিএনসির যৌথ অভিযানে মালাউয়ির এক নারীকে আট কেজি ৩০০ গ্রাম কোকেনসহ গ্রেপ্তার করা হয়।

এমএসি/এআর/কেএ