চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল/ ফাইল ছবি

চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশ ও শ্রমিকদের সংঘর্ষে আহত মো. শিমুল (২৩) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। 

বুধবার (২১ এপ্রিল) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া।

তিনি বলেন, শনিবার (১৭ এপ্রিল) সংঘর্ষে পেটে গুলিবিদ্ধ অবস্থায় শিমুলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। পরে তাকে হাসপাতালের ২৪ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। ওইদিন অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। আজ (২১ এপ্রিল) সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।

মো. শিমুল মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার জানাহুরা এলাকার আবদুল মালেকের ছেলে।

শনিবার (১৭ এপ্রিল) বাঁশখালীর গণ্ডামারা এলাকায় এস আলম গ্রুপের কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে পাঁচ জন নিহত হন। চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হওয়ায় সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয় জনে। আহত হয়েছেন ২২ জন। এ ঘটনায় জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ নিয়ে বাঁশখালী থানায় দুটি মামলা হয়েছে।

কেএম/এসএসএইচ