বিভিন্ন সরকারি-বেসরকারি গাড়ির তেল চুরির সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের দুই সদস্যকে তিন হাজার লিটার তেলসহ আটক করেছে র‌্যাব। চট্টগ্রাম নগরীর বন্দর থানার আনন্দবাজার মোড়ের শওকতের গ্যারেজে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এ সময় চোরাই করা তেল পরিবহনে ব্যবহৃত একটি গাড়ি জব্দ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৬ মে) র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, কিছু ব্যক্তি অবৈধ উপায়ে ডিজেল ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে মজুদ করছে। এই তথ্যের ভিত্তিতে বুধবার (৫ মে) আনন্দবাজার মোড়ের শওকতের গ্যারেজের ভেতর অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা মো. শাহাবুদ্দিন (৩৩) ও মো. শাহিনকে (২৯) আটক করে। পরে তাদের দেখানো স্থান থেকে তিন হাজার লিটার চুরি করা ডিজেল উদ্ধার ও ঢাকা মেট্রো ন-১৩-২২৬৮ ট্রাকটি জব্দ করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, আসামিরা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার গাড়ির অসাধু ড্রাইভারদের যোগসাজশে অবৈধ উপায়ে ডিজেল ক্রয় করে আসছিল। পরে এসব ডিজেল অধিক মূল্যে পাইকারি ও খুচরায় বিক্রি করে তারা। উদ্ধার করা চোরাই ডিজেলের আনুমানিক মূল্য ২ লাখ চার হাজার টাকা।

আটক আসামি, উদ্ধার করা অন্যান্য আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগরীর বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএম/এসএসএইচ