জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

পবিত্র রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে রাজধানী ও জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন বাজার ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা ক‌রে‌ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় বেশি দামে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য বি‌ক্রির অপরা‌ধে ৮৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪ লাখ ১২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

শনিবার (৮ মে) রাজধানী ঢাকাসহ সারাদেশে ৪৫টি মনিটরিং টিম এ জরিমানা আরোপ ও আদায় ক‌রে।

ঢাকা মহানগরীতে ১০টি মনিটরিং টিম ১৫টি পাইকারি ও খুচরা বাজার এবং বিভিন্ন প্রতিষ্ঠানে তদারকি ক‌রে। রাজধানীর এসব বাজার ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, আফরোজা রহমান, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক তাহমিনা বেগম। 

এছাড়া বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত মোবাইল টিমের সাথে বাজার তদারকি করেন অধিদফতরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী, প্রণব কুমার প্রামাণিক, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান ও সহকারী পরিচালক মাহমুদা আক্তার।  

রাজধানীর বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকগণের নেতৃত্বে জেলা উপজেলা পর্যায়ের বিভিন্ন বাজার ও ব্যবসাপ্রতিষ্ঠানে তদারকি এবং সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিবৃন্দ অধিদফতর পরিচালিত বাজার অভিযানে সহযোগিতা প্রদান করেন।

এসআই/এইচকে