র‍্যাবের হাতে আটক শাকিল

পূর্ব শত্রুতার জের ধরে রাজধানীর মতিঝিলের আরামবাগ হাইস্কুলের পাশে বন্ধু শাকিলের (২২) ছুরিকাঘাতে খুন হয়েছেন প্রেস কর্মচারী রাসেল (২১)। 

মঙ্গলবার (১১ মে) দিবাগত রাত ১টার দিকে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে রক্তমাখা ছুরিসহ শাকিলকে গ্রেফতারের পর এ তথ্য জানিয়েছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ঘটনার পর একটি হোটেলে আত্মগোপনে ছিলেন শাকিল।

র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার বীনা রাণী দাস জানান, গত মঙ্গলবার (১১ মে) রাত সাড়ে ১০টার দিকে শাকিলের সঙ্গে কথা কাটাকাটি হয় রাসেলের। এক পর্যায়ে শাকিল তাকে ছুরিকাঘাত করেন। পরে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। রাত সোয়া ৯টায় কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সংবাদ পাওয়ার পর র‌্যাব-৩ এর কুইক রেসপন্স টিম তাৎক্ষণিক গোয়েন্দা নজরদারি শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাবের আভিযানিক দল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে রাজধানীর ফকিরাপুলের আল-আকাসা আবাসিক হোটেলে অভিযান চালিয়ে রাসেল হত্যাকাণ্ডের মূল হোতা মো. শাকিলকে আটক করে।

এসময় শাকিলের কাছ থেকে রক্তমাখা ছুরি ও তার ব্যবহৃত মোবাইল ফোন এবং হোটেল থেকে সিসি ক্যামেরার ডিভিআর এবং বোর্ডার রেজিস্টার জব্দ করা হয়। লক্ষ্মীপুর সদরের চর আবাবিলের মো. হযরত আলী বেপারীর ছেলে শাকিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিল জানান, নিহত রাসেল ও তিনি ঘনিষ্ঠ বন্ধু। শাকিল আরামবাগ এলাকার সাহারা প্রিন্টিং প্রেসের কর্মচারী হিসেবে কাজ করতেন। গত ১৮ এপ্রিল রাসেল তার বান্ধবীসহ রেস্টুরেন্টে খেতে যান। সেখানে শাকিল (২২) তার বন্ধুদের সঙ্গে উপস্থিত হলে রাসেল তাকে অপমান করেন। ওই ঘটনা থেকে তাদের মধ্যে শত্রুতা সৃষ্টি হয়।

ঘটনাটি মীমাংসা করার জন্য গত ১১ মে (মঙ্গলবার) রাসেলকে মতিঝিল থানাধীন আরামবাগ হাইস্কুলের সামনে ডেকে নিয়ে আসেন। রাসেলকে শায়েস্তা করার জন্য শাকিল পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্যান্টের পকেটে করে ছুরি নিয়ে আসেন।

ঘটনার মীমাংসাকালে কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজিত হয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্যান্টের পকেটে থাকা ছুরি দিয়ে তিনি রাসেলকে নির্মমভাবে আঘাত করেন। রাসেলের রক্তক্ষরণ শুরু হলে শাকিল ঘটনাস্থল থেকে পালিয়ে আল-আকাসা আবাসিক হোটেলে অবস্থান নেন। আহত রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গ্রেফতার শাকিলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেইউ/আরএইচ