ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজান

ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পরিবারের সদস্য। সমর্থন করার জন্য আমাদের দে‌শের মানুষ গভীর শ্রদ্ধা করেন এবং ভা‌লোবা‌সেন।

বুধবার (১২ মে) ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসকে চিঠি লেখেন শেখ হাসিনা। একইদিন বিকেলে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীর চিঠি ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজানকে পৌঁছে দেন। তখন রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে নিয়ে এসব কথা বলেন।

পররাষ্ট্র স‌চিব ফি‌লি‌স্তিনি রাষ্ট্রদূত‌কে জানান, গাজার বর্তমান প‌রি‌স্থি‌তি নি‌য়ে প্রধানমন্ত্রী উদ্বেগ জানিয়েছেন। স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠনে ভ্রাতৃপ্রতিম ফিলিস্তিনি জনগণের দীর্ঘদিনের দাবির প্রতি অবিচল সমর্থন পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রদূত ইউসেফ ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলা‌দে‌শের প্রধানমন্ত্রীর উদ্বেগের পাশাপা‌শি তা‌দের ন্যায্য অধিকারের প্রতি সংহতি প্রকাশ করায় কৃতজ্ঞতা জানান। নিপীড়িত দখলদার মানুষের জন্য বাংলাদেশের অব্যাহত সমর্থন এবং বাংলাদেশি জনগণের সহানুভূতির প্রশংসা করেন তিনি।

ফি‌লি‌স্তিনের প্রেসি‌ডেন্ট‌কে লেখা চি‌ঠি‌তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওআইসির স্থায়ী প্রতিনিধি পরিষদের একটি জরুরি সভা আহ্বান ক‌রেন। দখলদার বাহিনী কর্তৃক বেসামরিক নাগরিকদের ওপর যে অত্যাচার চালানো হয়েছে, সে বিষয়ে একটি প্রস্তাব পাস করার জন্য তি‌নি ওআইসির সচিবালয়ের প্রশংসা করেন। 

এনআই/আরএইচ