সংসার ভালো লাগছিল না তাই ঘর ছেড়ে বেরিয়ে পড়েন রাজধানীর মিরপুর এলাকার এক বাসিন্দা। অন্যদিকে স্বামী ঘর থেকে বেরিয়ে পড়ায় সংসার নিয়ে বিপাকে পড়েন স্ত্রী। শেষমেশ অসহায় স্ত্রী শরণাপন্ন হন পুলিশের। পরে পুলিশ ওই ব্যক্তিকে আশুলিয়া থেকে উদ্ধার করে স্ত্রীর হাতে তুলে দেয়।

শনিবার (১৫ মে) বাংলাদেশ পুলিশ সদর দফতরের এআইজি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. সো‌হেল রানা বলেন, রাজধানীর মিরপুর এলাকার ওই বাসিন্দা পড়াশোনা শেষ করে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। চাকরি করেছেন নামী একটি ব্যাংকেও। ভালো না লাগায় একে একে সব চাকরি ছেড়ে দেন। এক পর্যায়ে সংসার করতে ভালো লাগছিল না তার। তাই সেখান থেকেও পালিয়ে যান তিনি।

জানা গেছে, সম্প্রতি ওই ব্যক্তি স্ত্রীর কাছ থেকে কিছু টাকা নিয়ে কেনাকাটার কথা বলে বের হন বাসা থেকে। সঙ্গে ছিল তার জমানো আরও কিছু টাকা। এরপর পালিয়ে আশুলিয়া গিয়ে অবস্থান করেন তিনি।

অন্যদিকে বাসায় না ফেরায় চরম দুশ্চিন্তায় পড়েন তার স্ত্রী। অপহরণ করা হয়েছে এমন সন্দেহ করে থানায় সাধারণ ডায়েরি করা হয়।

পুলিশ জানায়, সাধারণ ডায়েরি করার পর হারিয়ে যাওয়া ব্যক্তিকে উদ্ধারে তৎপর হয় পুলিশ। কিন্তু শুরু থেকেই তার ফোন নম্বর বন্ধ থাকায় অবস্থান নিশ্চিত করতে ভোগান্তি পোহাতে হয় পুলিশকে। একেক সময় একেক এলাকায় তার অবস্থান দেখায়। শেষ পর্যন্ত তার অবস্থান শনাক্ত করে উদ্ধার করে পুলিশ।

এআইজি মো. সো‌হেল রানা বলেন, ঢাকার আশু‌লিয়ায় একটি বাসা ভাড়া করে বাজারে মাছের ব্যবসা শুরু করেন ওই ব্যক্তি। মাছ বিক্রি করে একাকী সংসারের খরচ যোগাচ্ছিলেন। একটি রিকশা কিনেছেন। সেখান থেকেও কিছু আয় হয় তার। তা দিয়েই চলছিল একজনের সংসার। পুলিশের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি বলেন, এ কাজ করা তার ঠিক হয়নি। এমন কাজ আর ভবিষ্যতে করবেন না। অন্যদিকে, স্বামীকে ফিরে পেয়ে খুশি তার স্ত্রীও।

এমএসি/এসকেডি