রাজধানীর দক্ষিণখান সরদার বাড়ি জামে মসজিদের সেপটিক ট্যাংক থেকে আজহারুল (৪০) নামে এক গার্মেন্টস কর্মীর অর্ধগলিত ৭ টুকরা লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে সরদার বাড়ি জামে মসজিদের ইমাম আব্দুর রহমানকে (৬৫) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

মঙ্গলবার (২৫ মে) ভোর ৫টার দিকে দক্ষিণখানের সরদার বাড়ি জামে মসজিদের সেপটিক ট্যাংকের ভেতর থেকে টুকরা লাশ উদ্ধার শুরু করে পুলিশ।

দক্ষিণখান থানা পুলিশ জানায়, গত শুক্রবার থেকে আজহারুল নিখোঁজ ছিল। পরে অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে র‌্যাব। একটি সূত্রে খবর পেয়ে মসজিদের ইমাম আব্দুর রহমানকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন আজহারুলের লাশ কেটে ৭ টুকরা করে সেপটিক ট্যাংকের মধ্যে রাখা হয়েছে। পরে পুলিশের সহায়তায় মসজিদের সেপটিক ট্যাংক থেকে লাশ উদ্ধার করা হয়েছে।

আজহারুলের স্ত্রীর সঙ্গে পরকীয়ার জেরে এ হত্যাকাণ্ড হতে পারে বলে ধারণা করছে পলিশ। পুলিশ জানায়, আজহারুল পেশায় একজন গার্মেন্টস কর্মী। তিনি দক্ষিণখানের মধুবাগ এলাকার ইউসুফ গাজীর ৩৯ নম্বর বাসায় ভাড়া থাকতেন। তার বাড়ি টাঙ্গাইল জেলার কালিহাতী থানায় বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে দক্ষিনখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুর হক মিয়া ঢাকা পোস্টকে বলেন, মসজিদের ইমাম আব্দুর রহমান ও আজাহারের মধ্যে আগে থেকেই ভালো যোগাযোগ ছিল। গত শুক্রবার থেকে আজহারুল নিখোঁজ ছিল। র‌্যাব একটি সোর্সের মাধ্যমে খবর পায়, ইমাম আব্দুর রহমানকে জিজ্ঞাসাবাদ করলে আজহারুলের সন্ধান মিলবে। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে আজহারুলকে ৭ টুকরা করে সেপটিক ট্যাংকের মধ্যে ফেলে সিমেন্ট ঢালাই করে দেওয়া হয়েছে বলে জানা যায়। ইমামের তথ্য মতে ভোরে সেপটিক ট্যাংক থেকে তার টুকরা লাশ উদ্ধার শুরু করে পুলিশ। একে একে তার শরীরের বিভিন্ন টুকরা অংশ বের করে আনা হয়। পরে সেগুলো পুরাপুরি মিলে যায়।

এই হত্যাকাণ্ডে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে।

তিনি আরও বলেন, মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান ৩০ বছর ধরে এখানে ইমামতির দায়িত্ব পালন করছেন। আসামি গতকাল রাতে আটক হন এবং বর্তমানে তিনি র‍্যাব হেফাজতে রয়েছেন। আসামির দেওয়া তথ্যমতে, তিনি ৩ দিন আগে ভিকটিমকে হত্যা করা হয়েছিল।

এসএএ/এসএম