চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৯৮টি নমুনা পরীক্ষায় নতুন করে ১১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫৩ হাজার ৮৪৫ জন। তবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

শুক্রবার (৪ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের সাতটি ও কক্সবাজারের ১টি ল্যাবে ৭৯৮ জনের নমুনা পরীক্ষা করে ১১০ জনের করোনা শনাক্ত হয়ে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৫ জন এবং বিভিন্ন উপজেলার ৪৫ জন রয়েছেন।

তিনি আরও জানান, এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছেন ৫৩ হাজার  ৮৪৫ জন। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ৪২ হাজার ৮৩০ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১১ হাজার ৩৩ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি ।

চট্টগ্রামে এখন পর্যন্ত মোট ৬২৬ জনের করোনায় মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৪৮ জন চট্টগ্রাম নগরের। বিভিন্ন উপজেলায় মারা গেছেন ১৭৮ জন।

এর আগে মঙ্গলবার (১ জুন) করোনা আক্রান্ত হয়ে চারজন ও বুধবার (২ জুন) তিনজন মারা যান। এছাড়া বৃহস্পতিবার ( ৩ জুন) চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা যান একজন।

কেএম/এসকেডি