ডিএমপির ফাইল ছবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ইন্সপেক্টর (নিরস্ত্র) পদমর্যাদার ছয় কর্মকর্তাকে অভ্যন্তরীণ বদলি করা হয়েছে। মঙ্গলবার (৬ জানুয়ারি) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশে তাদের বদলি করা হয়।

বদলি হওয়া ইন্সপেক্টররা হলেন- ডিএমপির দক্ষিণখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নাসির উদ্দিনকে আইসিটি বিভাগ, সদর দপ্তর ও প্রশাসন বিভাগের পুলিশ পরিদর্শক মো. হেলাল উদ্দিনকে এস্টেট বিভাগ, স্পেশাল অ্যাকশন গ্রুপ বিভাগের পুলিশ পরিদর্শক আজিজুল হক মিঞা দক্ষিণখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত), লাইনওআর-এ কর্মরত নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. শফিকুর রহমানকে ডিবি-সাইবার স্পেশাল ক্রাইম বিভাগ, মো. ইসরাফীল হোসেন ভূইয়াকে গোয়েন্দা মিরপুর বিভাগ ও মো. মেহেদী হাসান পিপিএম কে প্ল্যানিং, রিসার্চ এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে বদলি করা হয়েছে।

এর আগে ২৬ ডিসেম্বর ডিএমপির নিরস্ত্র পুলিশ পরিদর্শক (ইনস্পেক্টর) পদমর্যাদার ২২ কর্মকর্তাকে বদলি করা হয়।

এছাড়া গত বছরের ডিসেম্বর মাসে আরেকটি বদলি আদেশে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) পদমর্যাদার একজন ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) পদমর্যাদার চার কর্মকর্তাকে পদায়ন করে বদলি করা হয়েছে।

অন্যদিকে গত ১০ ডিসেম্বর বাংলাদেশ পুলিশের ২১ জন অতিরিক্ত পুলিশ সুপারকে (অ্যাডিশনাল এসপি) পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি দেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাদের এ পদোন্নতি দেয়া হয়। আদেশে পদোন্নতিপ্রাপ্তদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে যোগদানপত্র জমা দিতে বলা হয়েছে।

এছাড়া ৯ ডিসেম্বর পুলিশ বাহিনীতে বড় রদবদল হয়। এই রদবদলে ১৩ জন পুলিশ সুপারকে (এসপি) বদলি করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত চারটি প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেওয়া হয়।

এমএসি/এমএইচএস