কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ ও বাঁকখালী নদীর ওপর নির্মাণাধীন সংযোগ সেতুর নির্মাণ কাজ আগামী ডিসেম্বর মাসের মধ্যে শেষ করার জন্য সংশ্লিষ্ট প্রকৌশলী এবং ঠিকাদারকে নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

মঙ্গলবার (৮ জনু) কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ প্রকল্পের কাজ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। এ সময় তিনি খুরুশকুলে শেখ হাসিনা টাওয়ার নির্মাণসহ পর্যটন সুবিধা প্রবর্তন প্রকল্প পরিদর্শনের সময় কাজের অগ্রগতিতে সন্তুষ্টি প্রকাশ করেন।

তিনি বলেন, কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন হওয়ার পর দেশি-বিদেশি পর্যটকরা কক্সবাজারে সহজে যাতায়াতসহ নানা ধরনের পর্যটন সুবিধা পাবেন।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুকেশ কুমার সরকার, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমোডর মো. খালিদ হোসেন, প্রধান প্রকৌশলী মো. আব্দুল মালেকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে বিমানবন্দরের রানওয়ে শক্তিশালী করা, রানওয়ের দৈর্ঘ্য ৯ হাজার ফুট থেকে ১০ হাজার ৭০০ ফুটে উন্নীত করা, এয়ার ফিল্ড গ্রাউন্ড লাইটিং সিস্টেম স্থাপন, ইন্সট্রুমেন্টাল ল্যান্ডিং সিস্টেম স্থাপন, নিরাপত্তা প্রাচীর নির্মাণ ও বাঁকখালী নদীর ওপর সংযোগ সেতু নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বর্তমানে চলমান রয়েছে। 
  
এআর/ওএফ