ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নেওয়ায় ২৪ জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ জুন) বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগ, বহির্বিভাগ, কোভিড ভবন ও বিভিন্ন ওয়ার্ড থেকে তাদের আটক করে র‌্যাব-৩ এর গোয়েন্দা টিম। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

তারা হলেন- আলমগীর হোসেন (২৪), জামাল উদ্দিন (৫০), মো. জাহাঙ্গীর হোসেন (৪৮) ,মো. রাসেল হোসেন (২৬), মো. মিজানুর রহমান (৫০), মো. টুটুল (৩০), মো. মামুন (২০), মো. আলাউদ্দিন সবুজ (৩৫), মো. শাহ আলম (২৭), আমির হোসেন (৪০), নুরুল আমিন (৩২), মো. মিন্টু মিয়া (৩৫), মো. ওসমান গনি (৩৫), সুধাংশু মন্ডল (৪০), ফরহাদ খান (২৭), রাইসুদ্দিন (৪৩), মো. জামাল হোসেন (২৬), মো. হৃদয় হাওলাদার (২৪), মো. ফাহিম (২৯), মো. হৃদয় (২৭), মো. মামুন (৩০), বিল্লাল ঢালী (২৬) ও মো. শাহিন আনাম রকি (২৯)।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু সাংবাদিকদের জানান, এখান থেকে তারা রোগী ভাগিয়ে প্রতারণার মাধ্যমে বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়। সহজ-সরল এসব মানুষকে মোহাম্মদপুরের বিভিন্ন হাসপাতালে কম টাকায় ভালো চিকিৎসা হবে বলে তাদের নিয়ে যায়। আজ সকাল থেকে ঢাকা মেডিকেলে অভিযান পরিচালনা করে ২৪ জনকে আটক করা হয়। পরে তারা অপরাধের কথা স্বীকার করে। আমরা তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছি। অভিযানে আমাদের ঢামেক কর্তৃপক্ষও সহযোগিতা করেছে।

রোগীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা দালাল থেকে সাবধান থাকবেন। আপনারা এসে সরাসরি হাসপাতালে রোগী দেখাবেন।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. আশরাফুল আলম সাংবাদিকদের বলেন, এখানে আজকে যে অভিযান হয়েছে আমরাও সহযোগিতা করেছি। এটা একটা টিম ওয়ার্ক ছিল।

এসএএ/জেডএস