ছয় দফা দাবি মেনে নেওয়ায় কাজে যোগ দিয়েছেন চট্টগ্রাম কাস্টমস হাউসের ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্টরা। বৃহস্পতিবার (১৭ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে কাজে যোগ দেন তারা। 

এর আগে ছয় দফা দাবিতে সকাল ৯টা থেকে কর্মবিরতি শুরু করেন তারা। কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দেওয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু ।

তিনি বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স প্রাইম ক্লিয়ারিং হাউসের যে লাইসেন্স স্থগিত করা হয়েছিল আজকে কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর তা প্রত্যাহার করা হয়েছে। এছাড়া আমাদের যে দাবি ছিল তা মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে ছয় দফা দাবিতে কর্মবিরতি শুরু করেন সিঅ্যান্ডএফ এজেন্টরা। তাদের দাবি ছিল, বুধবার (১৬ জুন) সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স প্রাইম ক্লিয়ারিং হাউস থেকে বড় অংকের ঘুষ দাবি করেন এক কাস্টমস কর্মকর্তা। এ নিয়ে কাস্টমস কর্মকর্তার সঙ্গে সিঅ্যান্ডএফ এজেন্টের কথা কাটাকাটি হয়। এরই পরিপ্রেক্ষিতে কাস্টমস কর্মকর্তা ওই এজেন্টের বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ করেন। মিথ্যা অভিযোগের ভিত্তিতে তার লাইসেন্সটি স্থগিত করে দেওয়া হয়। এরই জেরে কর্মবিরতি শুরু করেন তারা।  

কেএম/এসকেডি