র‌্যাবের অভিযানে আটক চক্রের সদস্যরা

চাকরির প্রলোভন দেখিয়ে জোরপূর্বক আটকে রেখে পতিতাবৃত্তিতে বাধ্য করত একটি চক্র। চক্রটির ছয় সদস্যকে বৃহস্পতিবার (১৭ জুন) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আটকরা হলেন, মো. বাবুল (৫০), মো. নয়ন (৩২), মো. শহীদ (২২), আব্দুল হালিম (৪০), মালা বেগম (৪০) ও সালমা বেগম (২৫)।

চট্টগ্রাম নগরের পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় চার ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৮ জুন) র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, র‌্যাব-৭ গোপন সূত্রে জানতে পারে, একটি চক্র দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে গরিব, অসহায় নারী ও শিশুদের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে চট্টগ্রাম এনে ভাড়া বাসায় আটক করে রেখে জোরপূর্বক পতিতাবৃত্তি করাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের পতেঙ্গা ও ইপিজেড থানা এলাকায় অভিযান চালিয়ে ভুক্তভোগী চার নারীকে উদ্ধার করা হয়েছে। এ সময় প্রতারক চক্রের ছয়জনকে আটক করা হয়েছে। 

র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের অপরাধ স্বীকার করেছেন। পরস্পরের যোগসাজশে অর্থের বিনিময়ে ভুক্তভোগীদের বিক্রি করে দিতেন বলেও স্বীকার করেছেন তারা। আইনি ব্যবস্থার জন্য আটকদের চট্টগ্রামের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএম/আরএইচ