চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫৭ জন। এ সময়ে করোনায় আক্রান্তদের মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে।

শনিবার (১৯ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানানো হয়েছে। চট্টগ্রামে আজ করোনা শনাক্তের হার ১৬.০২ শতাংশ।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৮টি ও কক্সবাজারের একটি ল্যাবে ৯৮০ জনের নমুনা পরীক্ষা করলে ১৫৭ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৯১ জন এবং বিভিন্ন উপজেলার ৬৬ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে বাঁশখালীর ছয় জন, রাঙ্গুনিয়ার ছয় জন, রাউজানের পাঁচ জন, ফটিকছড়ির ১৬ জন, হাটহাজারীর ১৬ জন, সীতাকুণ্ডের আট জন মিরসরাইয়ের ছয় জন ও বোয়ালখালীর তিন জন রয়েছেন।

চট্টগ্রামে এপর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৮৪৫ জন। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৪ হাজার ৩৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১১ হাজার ৮১২ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম করোনা আক্রান্ত হয়ে যে দুই জন মারা গেছেন, তাদের একজন নগরের বাসিন্দা ও অপরজন নগরীর বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এপর্যন্ত ৬৫৬ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৫৯ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ১৯৬ জন।

বৃহস্পতিবার (১৭ জুন) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিল ১৬৯ জন আর মৃত্যু হয়েছিল দুই জনের। শনাক্তের হার ছিল ১৪.৪৪ শতাংশ। শুক্রবার (১৮ জুন) চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছিল চার জনের আর নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছিল ২২২ জন। আক্রান্তের হার ছিল ১৯.২৮ শতাংশ।

কেএম/এসএসএইচ