যশোর জেলা প্রকাশকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে যশোরবাসীকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালনের আহ্বান জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায়  প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। 

বুধবার (২৩ জুন) যশোর জেলা প্রকাশকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ এবং গতিশীল নেতৃত্বের ফলেই বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় আমরা ভালো অবস্থানে আছি। তবে মানুষের স্বাস্থ্যবিধি পালনে অসচেতনতার কারণে সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। 

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করতে শুরু থেকেই গুরুত্বপূর্ণ বিভিন্ন পদক্ষেপ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দরিদ্র মানুষকে ত্রাণ সহযোগিতার পাশাপাশি জীবিকা ও অর্থনীতি বাঁচাতে তিনি নিয়েছেন নানান পদক্ষেপ; ফলে আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসিত হয়েছেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, যশোরে উদ্বেগজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। এর থেকে রক্ষার জন্য দিনরাত কাজ করে চলেছে জেলা প্রশাসন। করোনা নিয়ন্ত্রণে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। প্রশাসন, পুলিশ, ডাক্তার, রাজনীতিবিদ, আলেম সমাজসহ সবাইকে নিয়ে এই কঠিন সময়ে সাধারণ জনগণের পাশে থাকতে হবে। প্রয়োজনে বেসরকারি-সরকারি সকল হাসপাতালকে কোভিড-১৯ এর জন্য উন্মুক্ত ঘোষণা করা হবে।

যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ‍্যে বক্তব্য রাখেন- যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এবং পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এসএইচআর/এইচকে