কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি ব্রাজিল ও আর্জেন্টিনা। এ ম্যাচকে সামনে রেখে চট্টগ্রাম নগরবাসীর নিরাপত্তায় বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। 

শনিবার (১০ জুলাই) রাত সোয়া এগারোটার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপির) মিডিয়া সেল থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। 

বার্তায় বলা হয়েছে, রোববার (১১ জুলাই) ভোর ছয়টায় কোপা আমেরিকা ২০২১ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত খেলায় মুখোমুখি হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি ও চির প্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। অন্যান্য খেলার মতো ফুটবলও নিছক বিনোদনের অংশ মাত্র। তাই এ খেলার হার-জিতকে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটনা তৈরি করা হবে আইনশৃঙ্খলার পরিপন্থী আচরণ। এতে নগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তা হুমকির সম্মুখীন হতে পারে।

তাই বিষয়টির গুরুত্ব বিবেচনা করে নগরবাসীর নিরাপত্তায় ইতোমধ্যে নগরীর বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। খেলার ফলকে কেন্দ্র করে পারস্পরিক উস্কানিমূলক আচরণের মাধ্যমে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনায় জড়িত না হতে নগরবাসীকে অনুরোধ জানাচ্ছে সিএমপি। এছাড়া, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটালে দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও সিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে।

কেএম/আরএইচ