চট্টগ্রামে পৌঁছেছে আমেরিকার তৈরি মডার্না ও চীনের তৈরি সিনোফার্মের ১ লাখ ৮৪ হাজার ডোজ টিকা। 

রোববার (১১ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরের সামনে পৌঁছায় টিকা বহনকারী বিশেষ গাড়ি। এরপর এসব টিকা রাখা হয় ইপিআই স্টোরে। 

টিকাগ্রহণ করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে আজ প্রথমবার মডার্নার ১ লাখ ৫ হাজার ৬০০ ডোজ টিকা বুঝে পেয়েছি। একইসঙ্গে চীনের তৈরি সিনোফার্মের ৭৮ হাজার ৪০০ ডোজ টিকা বুঝে পেলাম। চট্টগ্রামে আজ মোট টিকা বুঝে পেলাম ১ লাখ ৮৪ হাজার ডোজ।

তিনি আরও বলেন, আগামী ১৩ জুলাই (মঙ্গলবার) থেকে মডার্নার টিকাদান কার্যক্রম চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় শুরু হতে পারে। মডার্নার টিকা মহানগরীর ৯টি কেন্দ্রে ও সিনোফার্মের টিকা উপজেলাগুলোতে দেওয়া হবে।

টিকাগ্রহণকালে ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক সালমা ছিদ্দিকা, সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়াসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, গত গত ৩১ জানুয়ারি ১ম দফায় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি ৪ লাখ ৫৬ হাজার ডোজ, ৯ এপ্রিল দ্বিতীয় দফায় আরও ৩ লাখ ৬ হাজার ডোজ এবং ১৮ জুন সিনোফার্মের তৈরি ৯১ হাজার ২০০ ডোজ করোনার টিকা চট্টগ্রামে পৌঁছায়। ৭ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে টিকাদান কার্যক্রম শুরু হয়। 

কেএম/এইচকে