চোরাই কাঠ উদ্ধারে গিয়ে হামলার শিকার হন র‍্যাব সদস্যরা

চট্টগ্রামের বাকলিয়ার বলিরহাট এলাকায় অবৈধ গাছ জব্দের অভিযানে গিয়ে হামলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তিন সদস্য আহত হয়েছেন। রোববার (১১ জুলাই) বলিরহাট এলাকায় এই ঘটনা ঘটে। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, মসজিদের মাইক থেকে ডাকাত এসেছে বলে ঘোষণা দিয়ে এলাকার লোকজনকে উত্তেজিত করে র‌্যাবের ওপর হামলা চালানো হয়েছে। যারা অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত তারাই এই হামলার চালিয়েছে। বর্তমানে বলিরহাট এলাকায় আমাদের অভিযান চলছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

র‌্যাব জানায়, বাকলিয়ার বলিরহাট এলাকায় অবৈধভাবে সংগ্রহ করা কাঠ মজুদ করা হয়েছে বলে তথ্য পায় র‌্যাব। বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে দুপুর ২টার দিকে অভিযানে যায় র‌্যাব।

নুরুল আবছার বলেন, বলিরহাট এলাকায় অভিযান শুরুর পরপরই পাশের মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয়, এলাকায় ডাকাত এসেছে আপনারা সবাই জড়ো হন। তখনই এলাকার লোকজন জড়ো হয়ে র‌্যাবের ওপর হামলা করে। এতে আমাদের তিন সদস্য আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে একজনের মাথা ফেটে গেছে। এ সময় র‌্যাবের একটি গাড়িও ভাঙচুর করা হয়।

পরে অতিরিক্ত র‌্যাব সদস্য গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যারা র‌্যাব সদস্যদের ওপর হামলা করেছে তাদের ধরতে অভিযান চলছে। র‌্যাবের আহত সদস্যদের নাম ও জানাতে পারেননি তিনি।

কেএম/ওএফ